সুস্থ কন্যা সন্তান জন্ম দিল করোনাভাইরাসে আক্রান্ত মা

0
29

চীনের করোনা ভাইরাসে আক্রান্ত এক মা সুস্থ কন্যা সন্তানের জন্ম দিলেন। গত সোমবার (০৩ ফেব্রুয়ারি) চীনের এক প্রতিবেদনে জানানো হয়, উত্তর-পূর্ব চীনের হিলংজিয়াং প্রদেশের রাজধানী হারবিনের একটি হাসপাতালে সুস্থ কন্যা সন্তান প্রসব করেছেন করোনাভাইরাস আক্রান্ত এক মা।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক অন্তঃসত্ত্বা নারী হারবিনের একটি হাসপাতালে ভর্তি হন। সেখানে বিশেষজ্ঞ একদল চিকিৎসকের তত্ত্বাবধানে বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) ওই নারী এক সুস্থ সন্তান প্রসব করেন।

নবজাতকটি সম্পূর্ণ সুস্থ। নবজাতকের ওজন ৩ কেজির কিছু বেশি। জন্ম নেয়ার পরপরই বাচ্চাটির আপগার স্কোর ছিল দশ। নির্জনে রেখে বেশ কয়েকদিন নবজাতক ও তার মায়ের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করা হয়।

দুজনই এখন সুস্থ। সূতি, শ্বাসকষ্ট এবং নিউনোটোলজি বিশেষজ্ঞদের নিয়ে গঠিত চিকিৎসক দলের বিশেষ তত্ত্বাবধানে ছিলেন অন্তঃসত্ত্বা ওই নারী। মা ও শিশুর শারীরিক অবস্থার যাতে কোনো অবনতি না ঘটে সেজন্য ওই চিকিৎসকদল ‘সিজার’ করার সিদ্ধান্ত নেন। সিদ্ধান্ত অনুযায়ী, সফল অস্ত্রোপচারের মাধ্যমে গত ৩০ জানুয়ারি সন্তান জন্ম দেন ওই নারী। অস্ত্রোপচারসহ ওই নারীর চিকিৎসায় নিয়োজিত মেডিকেল কর্মীদের কেউ করোনাভাইরাসে আক্রান্ত হননি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here