মরণঘাতি সেই ভাইরাসে নিহতের সংখ্যা বেড়ে ৯

0
102

‘রহস্যজনক’ ভাইরাসে নিহত বেড়ে ৯জনে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪০ জন। চিনের ১৩টি প্রদেশে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। এ ব্যাপারে যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ সংস্থা জানিয়েছে, গত ১৫ই জানুয়ারি চীনের উহান থেকে আক্রান্ত ব্যক্তি সীটল শহরে এসেছেন। তিনি যুক্তরাষ্ট্রের বাসিন্দা। আর তাইওয়ানে আক্রান্ত হয়েছেন একজন নারী, তিনি উহানে কাজের সুবাদে গিয়েছিলেন।

এছাড়া এই ভাইরাসে ইতিমধ্যে দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড ও জাপানে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। রহস্যজনক এই ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, ভাইরাসটি ভাইরাল নিউমোনিয়া হওয়ার অনেকগুলো সম্ভাব্য উপসর্গ রয়েছে। এই উপসর্গগুলো সিভিয়ার অ্যাকিউট রেসপিরেটরি সিনড্রোমের ভাইরাসের তুলনায় এই ভাইরাসেই বেশি দেখা যায়।

বুধবার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন এ সব তথ্য জানিয়েছে। তারা বলেছে, এখনো ভাইরাসটি চিহ্নিত করা যায়নি। এটির ধরন বদলাতে পারে। আলজাজিরা জানায়, টেকনিক্যাল ২০১৯ নোভেল করোনাভাইরাস (২০১৯-এনকভ) হিসেবে পরিচিত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা অনেক বেশি। এর আগে মঙ্গলবার তিনশ’র বেশি আক্রান্তের কথা জানানো হয়েছিল।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here