পুলিশ-জনতা সংঘর্ষে ভোলায় বিজিবি মোতায়েন, নিহতের সংখ্যা বেড়ে ৪

0
216

ভোলা প্রতিনিধি: হযরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে কুটূক্তি করার প্রতিবাদে ভোলার বোরহানউদ্দিন উপজেলায় তৌহিদী জনতার সমাবেশে পুলিশ-জনতার ব্যাপক সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় চারজন নিহতসহ শতাধিক মানুষ আহত হয়েছেন।

এদিকে, পরিস্থিতি নিয়ন্ত্রণে ৪ প্লাটন বিজিবি মোতায়েন করা হয়েছে। ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষের পর আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে মাঠে নামছে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। দ্রুত মোতায়েনের জন্য ১টি প্লাটুনকে নেয়া হয়েছে হেলিকপ্টারে।

রোববার (২০ অক্টোবর) সকাল ১১ টায় বোরহানউদ্দিন হাই স্কুল মাঠে এই ঘটনা ঘটে।

স্থানীয়রা দাবি করছেন,এই ঘটনায় চারজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বোরহানউদ্দিন পৌর ৩ নং ওয়ার্ডে সাবেক কাউন্সিল মিরাজ পাটোয়ারির ছোট ভাই মাহফুজুর রহমান ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। আরো দুইজন নিহতের কথাও বলা হচ্ছে। তবে নিহতের বিষয়টি কেউ নিশ্চিত করতে পারেননি।

স্থানীয়রা জানান, রবিবার সকাল ১১ টায় বোরহানউদ্দিন হাই স্কুল মাঠে পূর্ব ঘোষিত প্রত্যেক ইউনিয়ন থেকে কয়েক হাজার লোক নবী অবমাননা ও আল্লাহকে নিয়ে কটুক্তি কারিকে ফাঁসির দাবিতে স্লোগান দিতে থাকে। কিন্তু পুলিশ এগারোটার আগেই সমাবেশ শেষ করতে চাপ দেন। এতে করে দূরদুরান্ত থেকে আসা জনতা ক্ষেপে গিয়ে পুলিশের ওপর ইট পাটকেল ছুঁড়লে পুলিশ গুলি ছোড়ে। এতে সাংবাদিকসহ বেশ কয়েকজন লোক আহত হন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত উত্তেজনা বিরাজ করছে। অসংখ্য আহত ব্যক্তিকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের নাম পরিচয় এখন পর্যন্ত জানা যায়নি।

জানা যায়, শুক্রবার বিকেলে বিপ্লব চন্দ্র শুভ’র নিজের নাম ও ছবি সম্বলিত ফেসবুক আইডি Biplob Chandra Shuvo থেকে আল্লাহ তায়ালা ও নাবী করিম (সঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ গালাগাল করে তার কয়েকজন ফেসবুক বন্ধুর কাছে ম্যাসেজ করে। একপর্যায় কয়েটি আইডি থেকে ম্যাসেজগুলোর স্ক্রিন সর্ট নিয়ে ফেসবুকে কয়েকজন প্রতিবাদ জানালে বিষয়টি সকলের নজরে আসে এবং ফেসবুকে প্রতিবাদের ঝড় উঠে। বিপ্লব চন্দ্র শুভ বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের চন্দ্র মোহন বৈদ্দের ছেলে।

এ অবস্থায় সন্ধ্যার পর বিপ্লব চন্দ্র বোরহানউদ্দিন থানায় আইডি হ্যাক হয়েছে মর্মে জিডি করতে আসলে থানা পুলিশ বিষয়টি তদন্ত ও জিজ্ঞাসাবাদের জন্য বিপ্লব চন্দ্রকে তাদের হেফাজতে রাখেন।

ডেইলি২৪লাইভ/ঢাকা/এসএস

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here