আবরার হত্যার প্রতিবাদে জাবির বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের বাধা

0
713

জাবি প্রতিনিধি: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদের নৃশংস হত্যার বিচার চেয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রদল আজ সকাল ৯:৩০ মিনিটে বিক্ষোভ মিছিল করলে তাতে বাধা দেয় ছাত্রলীগ।

আজ বুধবার সকলে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে ছাত্রদলের মিছিলটি শুরু হওয়ার পরে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের অমর একুশে এর কাছে গিয়ে মিলিত হয়। এ সময় সেখানে শাখা ছাত্রলীগ নেতা মাহবুবুল হক রাফার নেতৃত্বে ছাত্রদলের নেতা-কর্মীদের ধাওয়া করা হয়। বিক্ষোভকারী ছাত্রদলের নেতাকর্মীদের ব্যানার কেড়ে নেওয়ার চেষ্টা করা হয়। পরে ছাত্রদল নেতা-কর্মীরা দৌড়ে ক্যাম্পাস ছাড়েন।

ঘটনা সম্পর্কে ছাত্রদল ও ছাত্রলীগের নেতাদের বক্তব্য জানতে ফোন করা হলে তাদের মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়।

এর আগে অমর একুশে ভাস্কর্যের পাদদেশের সমাবেশে শাখা ছাত্রদলের সভাপতি বলেন, ‘আমরা আবরার ফাহাদ হত্যার তীব্র নিন্দা জানাই এবং এই হত্যার সাথে যারা জড়িত সেসব হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এ সময় তিনি খালেদা জিয়ার মুক্তিও দাবি করেন।’

‘ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে শনিবার বিকেলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে যে স্ট্যাটাস দেন আবরার ফাহাদ তা ঐতিহাসিকভাবে সত্য। এটা শুধু আবরারের মনের কথা নয় এটা সমগ্র বাংলাদেশের দেশপ্রেমী মানুষের মনের কথা। দেশের স্বার্থ বিরোধী কোনো চুক্তি স্বাধীন দেশের কোনো দেশপ্রেমিক মানুষ মেনে নিতে পারে না,“ শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত বলেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা এ সময় উক্ত সমাবেশে উপস্থিত ছিলেন।

ডেইলি২৪লাইভ/ঢাকা/এসএস

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here