জাবিতে চলমান ‘দুর্নীতি ও অনিয়মে’র আন্দোলন স্থগিত

0
37

জাবি প্রতিনিধি: শারদীয় দুর্গাপূজা ও লক্ষ্মীপূজা উপলক্ষ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) আগামী ৬ থেকে ১৪ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। ভারপ্রাপ্ত রেজিস্টার রহিমা কানিজ এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়টি নিশ্চিত করেন।

পূজার ছুটিতে দেড় মাস যাবৎ চলমান ‘দুর্নীতি ও অনিয়মে’র আন্দোলন সাময়িক স্থগিত থাকবে।

বিজ্ঞপ্তি অনুসারে, ৬ থেকে ১৪ অক্টোবর পর্যন্ত সকল ক্লাস বন্ধ থাকবে এবং প্রসাশনিক কাজ বন্ধ থাকবে ৬ থেকে ৮ এবং ১৩ অক্টোবর।

কিন্তু গত ৩ ও ৪ অক্টোবর শুক্র ও শনিবার সরকারি ছুটিরদিন হওয়ায় ছুটি শুরু হয়েছে দু’দিন আগেই। ইতোমধ্যেই হল ছেড়েছে বেশির ভাগ শিক্ষার্থী।

আগামী সোমবার (১৫ অক্টোবর) থেকে যথারীতি ক্লাস ও পরীক্ষা চলবে।

অন্যদিকে, বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পে ‘দুর্নীতি ও অনিয়মে’র অভিযোগে প্রায় দেড় মাস যাবৎ শিক্ষক-শিক্ষার্থীরা আন্দোলন করে আসছেন। নির্মিতব্য তিনটি হলের স্থান পুনর্বিবেচনাসহ দুটি দাবি মেনে নিলেও ‘দুর্নীতি’র অভিযোগের বিচার বিভাগীয় তদন্তের দাবি মানছেন না উপাচার্য।

এ কারণে গত ১৮ সেপ্টেম্বর থেকে তাঁর পদত্যাগ দাবি করে আসলেও আন্দোলনকারীরা পূজার ছুটি উপলক্ষে ৪ থেকে ১৪ অক্টোবর পর্যন্ত কোনো কর্মসূচি পালন করবেন না বলে জানিয়েছেন। তবে বিশ্ববিদ্যালয় খোলার পর আন্দোলন আরও জোরদার করার ঘোষণা দিয়েছেন তাঁরা। আন্দোলনকারীদের চার দিনের কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ অক্টোবর পদযাত্রা ও সমাবেশ, ১৬ অক্টোবর বিক্ষোভ মিছিল, ১৭ অক্টোবর সংহতি সমাবেশ ও ১৮ অক্টোবর মশাল মিছিল।

ডেইলি২৪লাইভ/ঢাকা/এসএস

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here