মসজিদের জমি দখল করে হচ্ছে মার্কেট!

0
18

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের আদিতমারী উপজেলায় মসজিদ কমিটির সভাপতির বিরুদ্ধে মসজিদের ৪ শতাংশ জমি জবর দখলের অভিযোগ উঠেছে। এদিকে মুসল্লিদের অভিযোগের প্রেক্ষিতে পুলিশ ঐ জমির উপর কোন প্রকার ভবন নির্মাণের কাজ সাময়িক ভাবে বন্ধ করে দিয়েছেন। এ ঘটনায় সভাপতির বিরুদ্ধে সাধারণ জনগণের চাপা ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে, উপজেলার কমলাবাড়ি ইউনিয়নের কুমড়িরহাট জামে মসজিদটি অতিপুরাতন একটি মসজিদ। সেখানে স্থানীয়দের দানে ১০ দোন ফসলি জমি রয়েছে মসজিদটির। যার আয় থেকে মসজিদটির খরচ নির্বাহ করা হয়ে থাকে। কুমড়িরহাট বাজার লাগোয়া মাত্র ১৫ শতাংশ জমির মধ্যে ১১ শতাংশে মসজিদটির ভবন নির্মান করা হয়। বাকী ৪ শতাংশ পাশ্ববর্তি হাফেজ হাবিবুর রহমান ও মসজিদ কমিটির সভাপতি আবু তাহের নেতা দখলে নিয়েছেন বলে মসুল্লীদের অভিযোগ। মসজিদ কমিটির সভাপতি আবু তাহের সাম্প্রতিক সময় মসজিদের সামনের অংশে দখলে নেয়া জমিতে নিজেস্ব মার্কেট ভবন নির্মান কাজ শুরু করলে সাধারন মসুল্লীরা বাঁধা দেন।

স্থানীয়রা বিষয়টি আদিতমারী থানা পুলিশকে অবগত করলে পুলিশ তদন্ত করে মার্কেট ভবন নির্মান কাজ সাময়িক বন্ধ রাখার নির্দেশ দেন।

মসজিদ কমিটির সভাপতি আবু তাহের নেতা জানান, তার সন্তানদের প্রচেষ্টায় মসজিদের নতুন ভবন নির্মান করা হয়েছে। তার বাবার রেখে যাওয়া দুই শতাংশ জমিতে একটি ভবন করছেন তিনি। মসজিদের জমি তিনি নন, দখল করে ভোগ করছে হাফেজ হাবিবুর রহমান। তবে বিষয়টি নিয়ে থানায় বৈঠক হওয়ার কথা রয়েছে।

কমলাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাল উদ্দিন আলাল জানান, স্থানীয়দের অভিযোগে ওই দোকানঘর নির্মান কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। থানায় বৈঠকে বসে বিষয়টি নিশ্পত্তি করা হবে বলেও জানান তিনি।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাসুদ রানা জানান, স্থানীয়দের অভিযোগে বিশৃঙ্খলা এড়াতে সাময়িক ভাবে দোকানঘর নির্মান বন্ধ রাখতে বলা হয়েছে। স্থানীয় ভাবে বৈঠকে নিষ্পত্তি না হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি২৪লাইভ/এসএফ

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here